ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শিক্ষক লাঞ্ছনা একটি ভয়ঙ্কর ঘটনা : জাফর ইকবাল

প্রকাশিত: ০৮:৫৪ এএম, ১৯ মে ২০১৬

জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, শিক্ষক লাঞ্ছনার ঘটনা বাংলাদেশের ইতিহাসে অন্যতম একটি ভয়ঙ্কর ঘটনা। এ ঘটনার বিচার না হলে ভবিষ্যতের বাংলাদেশ হবে দুঃখজনক বাংলাদেশ। এ ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত।

বৃহস্পতিবার বেলা ১১টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

নারায়নগঞ্জের স্কুল শিক্ষক শ্যামল কান্তী ভক্তকে লাঞ্ছনার প্রতিবাদে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করে।

এসময় জাফর ইকবাল বলেন, এটা আমাদের ভবিষ্যতের বাংলাদেশ কোন দিকে যাবে তা নির্ধারণ করবে। সাধারণ মানুষতো দূরে থাক, অপরাধীকেও আমরা অপমান করি না। বাংলাদশে সবচেয়ে ঘৃণিত অপরাধী হলো যুদ্ধাপরাধীরা। কিন্তু তাদেরকেও সম্মানের সঙ্গে বিচার করে শাস্তি দেয়া হয়েছে। কোনো অসম্মান করা হয়নি।

তিনি আরো বলেন, এখানে একটা মানুষ যে কিনা শিক্ষক, তাকে মিথ্যা অপবাদ দিয়ে সবার সামনে অপমান করা হয়েছে। ইন্টারনেটে ভিডিও আছে, কিন্তু আমি তা দেখিনি কারণ আমার পক্ষে তা দেখা সম্ভব না। যে সংসদ সদস্য এ ঘটনা ঘটিয়েছেন তা অত্যন্ত দুঃখজনক। তিনি এ ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ সামসুল আলম, সাধারণ সম্পাদক মুহিবুল আলম ও অধ্যাপক ইয়াসমিন হকসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

আব্দুল্লাহ আল মনসুর/এফএ/আরআইপি