ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বাকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ১১:১১ এএম, ২৫ অক্টোবর ২০২৪

গুচ্ছভুক্ত দেশের ৯টি কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) বেলা ১১টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়।

এরআগে সকাল ১০টা থেকে কেন্দ্রে প্রবেশ শুরু করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের তল্লাশির মাধ্যমে হলে প্রবেশ করানো হচ্ছে।

বাকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাকৃবিসহ ৮টি মূলকেন্দ্র ও তিনটি উপকেন্দ্রে ভর্তি পরীক্ষার জন্য আবেদন পড়েছে ৭৫ হাজার ১৭টি। এরমধ্যে বাকৃবি কেন্দ্রে সিট পড়েছে ১২ হাজার ৬৩৪ জন পরীক্ষার্থীর।

বাকৃবির গুচ্ছভর্তি পরীক্ষা কমিটি ও ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক খন্দকার মো. মোস্তাফিজুর রহমান বলেন, আমাদের প্রস্তুতি চূড়ান্ত। ইতোমধ্যে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করেছে। প্রশ্নপত্র সমেত শিক্ষকরাও পরীক্ষার হলে চলে গিয়েছে। দুপুর ১২টা নাগাদ পরীক্ষা সমাপ্ত হবে।

বাকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

তিনি আরও বলেন, গতকাল এবারের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার নেতৃত্বে থাকা চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে প্রশ্নপত্র নিয়ে একটি টিম বাকৃবিতে আসে। পরীক্ষার দিন অর্থাৎ সকালে বাকৃবির ভর্তি পরীক্ষা কমিটির সদস্যরা ওই টিমের উপস্থিতিতে প্রশ্নপত্র কেন্দ্র অনুযায়ী পাঠিয়ে দেয়। এখন পর্যন্ত পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রয়েছে। আশা করি সফলভাবে ভর্তি পরীক্ষার কার্যক্রম সম্পন্ন করতে পারব।

আসিফ ইকবাল/আরএইচ/এমএস