ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ইবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ইসলামী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৫:০২ পিএম, ২০ অক্টোবর ২০২৪

হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ জানাজার আয়োজন করেন সাধারণ শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ, ধর্মতত্ত্ব অনুষদের ডিন ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফিসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা জানাজায় উপস্থিত ছিলেন। নামাজে ইমামতি করেন কেন্দ্রীয় মসজিদের খতিব আশ্রাফ উদ্দিন খান।

জানাজায় উপস্থিত শিক্ষার্থীরা বলেন, অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের শিক্ষা আমরা ফিলিস্তিনিদের থেকে পাই। ফিলিস্তিনিরা ২৪ এর ছাত্র-জনতার আন্দোলনে সাহস যুগিয়েছেন। এ সময় শিক্ষার্থীরা ইয়াহিয়া সিনওয়ারের মাগফিরাত কামনা করেন এবং মুসলিম জাতিকে ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে জালিমদের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানান।

এসময় উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, মুক্তিকামী জনতা এতোদিন ধরে যুদ্ধ করছে। আমাদের সর্বাত্মক সহযোগিতা এবং হৃদয়ের ঐক্য তাদের সঙ্গে আছে। আমরা ফিলিস্তিনিদের সঙ্গে আছি। শুধু তাই নয় সারা পৃথিবীর সব নিপীড়িত মানুষে জন্য আমাদের কণ্ঠস্বর সবসময় উচ্চকিত থাকবে।

মুনজুরুল ইসলাম/আরএইচ/জিকেএস