ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শাহবাগে অবস্থান কর্মসূচি

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে প্রজ্ঞাপনের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাকা বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করে অবিলম্বে প্রজ্ঞাপন জারির দাবিতে শাহবাগে অবস্থান নিয়েছে চাকরিপ্রত্যাশীরা। প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত তারা শাহবাগে অবস্থান করবেন বলে জানিয়েছেন।

সোমবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর শাহবাগ জাদুঘরের সামনে এ অবস্থান কর্মসূচির শুরু হয়।

যাদুঘরের সামনে অবস্থান নিয়ে চাকরিপ্রত্যাশীরা ‘এক দুই তিন চার-৩৫ আমার অধিকার’, ‘আর নয় কালক্ষেপণ-দিতে হবে প্রজ্ঞাপন’, ‘দিয়েছি তো রক্ত-আরও দেবো রক্ত’স্লোগান দেন।

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে প্রজ্ঞাপনের দাবি

চাকরি প্রত্যাশীরা বলেন, আজকে আমাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি দিনব্যাপী চলবে। সরকার যদি আমাদের দাবি মেনে না নিয়ে প্রজ্ঞাপন দ্রুত জারি না করে তাহলে আমাদের কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

তারা বলেন, আমাদের সঙ্গে সরকারের যে বৈঠক হয়েছে সেখানে আমরা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। এর মধ্যে আমরা ছেলেদের ক্ষেত্রে চাকরিতে বয়সসীমা ৩৫ এবং মেয়েদের ক্ষেত্রে বয়স সীমা ৩৭ করার জন্য দাবি জানিয়েছি। আর কিছু কিছু ক্ষেত্রে শর্তসাপেক্ষে উন্মুক্ত করার কথা বলেছি। সেটা সরকার বিবেচনা করবে। যদি আমাদের দাবি সরকার মেনে নেয় তাহলে সে ক্ষেত্রে অবসরের সময় যেই দুই বছর বাড়ানো হয়েছে, সেটা যেন না করা হয় সেজন্য আমরা সুপারিশ জানিয়েছি।

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে প্রজ্ঞাপনের দাবি

তারা আরও বলেন, আমরা দেখেছি আমাদের ৩৫ বাস্তবায়ন নিয়ে কাজগুলো চলছে। দ্রুতই কাজ এগোচ্ছে। আমরা চাই আজকের মধ্যে প্রজ্ঞাপন দিতে হবে। আমরা এখান থেকে আনন্দ মিছিল করে যেতে চাই। তবে বলতে চাই, কোনোভাবেই অবসরের বয়স বাড়ানো যাবে না।

এমএইচএ/এসএনআর/এএসএম