ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বেরোবিতে ছাত্রলীগের কক্ষ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেরোবি | প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৪ অক্টোবর ২০২৪

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শহীদ মুখতার ইলাহি হলে ছাত্রলীগের দখলে থাকা রুম ও ওয়াশরুম তল্লাশি করে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। অভিযানে পাওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে রামদা, চাপাতি, চাকু ইত্যাদি। এছাড়াও বিপুল পরিমাণ রড, পাইপ ও মদের বোতল পাওয়া গেছে।

রোববার (১৩ অক্টোবর) রাত ১০টার পরে শহীদ মুখতার ইলাহি হলে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রভোস্ট বডি, সহকারী প্রক্টর ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হলে ছাত্রলীগের দখলে থাকা সিলগালা করা রুমগুলো খুললে একে একে উদ্ধার হয় বিভিন্ন দেশীয় অস্ত্র। হলের ওয়াশরুমের ছাদেও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র পাওয়া যায়।

অভিযান শেষে উদ্ধার করা অস্ত্র প্রশাসনের জিম্মায় রাখা হয়। সোমবার (১৪ অক্টোবর) এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহি হলের প্রভোস্ট ড. মোহাম্মদ কামরুজ্জামান বলেন, হল প্রশাসন নিয়োগের পরই আমাদের প্রধান কর্তব্য ছিল বৈধ শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা করা ও শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়া। ইতোমধ্যে অবৈধভাবে অবস্থান করা ছাত্রদের হল ছাড়তে নোটিশ দেওয়া হয়েছে এবং হলে বৈধভাবে থাকার জন্য শিক্ষার্থীদের আবেদন নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে হলে অভিযান চালানো হয়েছে। এটি চলমান থাকবে।

এফএ/এএসএম