ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

উর্মির সনদ বাতিল করে শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | শাবিপ্রবি | প্রকাশিত: ০৫:৫৬ এএম, ১১ অক্টোবর ২০২৪

লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার তাপসী তাবাসসুম উর্মির সনদ বাতিল ও তাকে বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধের দাবি জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

তাপসী তাবাসসুম উর্মি শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এই দাবি জানিয়েছেন।

আরও পড়ুন

বিজ্ঞপ্তিতে বলা হয়, জুলাই বিপ্লবের শহীদ আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দেওয়া, জুলাই-আগস্ট গণহত্যা তদন্ত সাপেক্ষ ও অমীমাংসিত বলে গণহত্যার সমর্থন করাসহ ফেসবুকে নানা বিভ্রান্তিকর লেখার মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও ছাত্র-জনতার বিপ্লবকে অস্বীকার করার জন্য শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী তাপসী তাবাসসুম উর্মিকে ক্যাম্পাসে আজীবন অবাঞ্চিত ও নিষিদ্ধ ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আমরা শাবিপ্রবি প্রশাসনের কাছে তাপসী তাবাসসুম উর্মির সনদ বাতিলের দাবি করছি। এছাড়াও বর্তমান সরকারের কাছে শাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের দাবি, তাপসী তাবাসসুম উর্মিকে দ্রুত আইনের আওতায় নিয়ে এসে বিচার করা হোক। জুলাই বিপ্লব অস্বীকার এবং শহীদদের নিয়ে কটূক্তি ও রাষ্ট্রদ্রোহের জন্য তার কঠোর শাস্তি নিশ্চিত করা হোক।

নাঈম আহমদ শুভ/ইএ