ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শহীদ আবরার জুলাই বিপ্লবের ভিত্তি স্থাপনকারী: রাবি শিবির সভাপতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১৬ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

আবরার ফাহাদ একটি চেতনার নাম। তিনি ভারতীয় বৈষম্যবাদের বিরুদ্ধে যে সংগ্রাম শুরু করেছিলেন, পাঁচ বছর পর চব্বিশের বিপ্লবে এসে সেটি পূর্ণতা পেয়েছে। তার চেতনায় উদ্বুদ্ধ হয়েই লক্ষ লক্ষ মানুষ রাজপথে নেমেছে। ফলে স্বৈরাচার হাসিনা তার মসনদ ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। তাই শহীদ আবরার ফাহাদকে বলা যায় জুলাই বিপ্লবের ভিত্তি স্থাপনকারী।

সোমবার (৭ অক্টোবর) বেলা ১১টায় শহীদ শরিফুজ্জামান নোমানী স্মৃতি মিলনায়তনে শহীদ আবরার ফাহাদের পঞ্চম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন রাবি শাখা ছাত্রশিবিরের সভাপতি আব্দুল মোহাইমেন।

শহীদ আবরার জুলাই বিপ্লবের ভিত্তি স্থাপনকারী: রাবি শিবির সভাপতি

রাবি শিবিরের সেক্রেটারি মোস্তাকুর রহমান জাহিদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক হাফেজ নুরুজ্জামান বলেন, শহীদ আবরার ফাহাদ ছিলেন একটি প্রতিবাদী চেতনার নাম। দেশসেরা ক্যাম্পাসে পড়েও তিনি ছিলেন ধর্মপালনে প্রত্যয়ী একজন মানুষ। তাই ছাত্রলীগ পাশবিক কায়দায় নির্যাতন করে তাকে হত্যা করে। কিন্তু তাকে হত্যা করে বাংলাদেশি মুসলিম প্রতিবাদী সত্তাকে তারা বিনষ্ট করতে পারেননি।

আলোচনা শেষে আবরার ফাহাদের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

মনির হোসেন মাহিন/এসআর/এমএস