ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ছাত্র আন্দোলনে হামলা: জাহাঙ্গীরনগরের অধ্যাপক জগন্নাথ থেকে আটক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের অধ্যাপক ফরিদ আহমদকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

তার বিরুদ্ধে অভিযোগ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৭ জুলাই শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার মদতদাতা তিনি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জবি ক্যাম্পাস থেকে তাকে আটক করেন শিক্ষার্থীরা। পরবর্তীসময়ে কোতোয়ালি থানায় তাকে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী তাওহিদ ইসলাম বলেন, সকালে আমাদের বিশ্ববিদ্যালয়ে তিনি এলে আমরা চিনতে পারি। শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের হামলায় সহযোগিতা করায় তার বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা আছে। আমরা তাকে কোনো কিছু না করে পুলিশে সোপর্দ করি।

বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী আবু বকর বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ফরিদ স্যার আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর গুলি করার নির্দেশ দিয়েছিলেন তার ক্যাম্পাসে। হাসিনার পাচাটা গোলাম ছিল। উনার নামে মামলা করেছে শিক্ষার্থীরা। কিন্তু ফরিদ স্যার এখন আমাদের ভার্সিটিতে আসছেন। উনাকে আমরা কয়েকজন আটকে কোতোয়ালি থানায় নিয়ে আসছি।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক বলেন, শিক্ষার্থীরা তাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আটক করে আমাদের কাছে সোপর্দ করে। তার বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায়। তিনি এখন আমাদের হেফাজতে।

আরএএস/এমএইচআর/জেআইএম