ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ইসলামী বিশ্ববিদ্যালয়

পরীক্ষা দিতে এসে তোপের মুখে দুই ছাত্রলীগ নেতা, পুলিশে সোপর্দ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ইবি | প্রকাশিত: ০৬:২৬ পিএম, ০২ অক্টোবর ২০২৪

বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগের দুই নেতা।

বুধবার (২ অক্টোবর) দুপুর ২টার দিকে পরীক্ষা শেষে বের হলে রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তারা। পরে শিক্ষকদের হস্তক্ষেপে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

তারা হলেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র এবং ইবি শাখা ছাত্রলীগের নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক আল আমিন সুইট এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক শাহিন পাশা।

jagonews24

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসে এসে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারের পঞ্চম পরীক্ষায় অংশ নেন তারা। পরে বিষয়টি জানতে পেরে দুপুর ২টার দিকে রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় ছাত্র আন্দোলনের সরাসরি বিরোধিতা করায় ওই দুই ছাত্রলীগ নেতাকে বিচারের আওতায় এনে যথাযথ শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা। পরে পরিস্থিতি উত্তপ্ত হলে বিভাগের শিক্ষক, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের মধ্যস্থতায় তাদের ইবি থানা পুলিশে সোপর্দ করা হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, তারা ক্যাম্পাসে থাকাকালীন ছাত্রলীগের প্রভাব খাটিয়ে শিক্ষার্থীদের বিভিন্নভাবে নির্যাতন করতেন। আন্দোলন চলাকালীন হুমকি-ধমকি দিয়েছেন। আন্দোলনের সময় তার সহপাঠীরা তাকে বয়কটের ঘোষণা দেন।

jagonews24

প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান বলেন, ঘটনা জানার সঙ্গে সঙ্গেই আমরা সেখানে উপস্থিত হয়েছি। তাদের ওপর যাতে মব জাস্টিস না হয় সেটাকে গুরুত্ব দিয়েছি।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান বলেন, ছাত্রলীগের দুই নেতা পরীক্ষা দিতে এসে সাধারণ শিক্ষার্থীদের তোপের মুখে পড়লে শিক্ষকরা তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন। তাদের বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ আছে কি না তা যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মুনজুরুল ইসলাম/এসআর/জেআইএম