ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ছাত্রলীগের পুনর্বাসনের প্রতিবাদে বুয়েটে ক্লাস-পরীক্ষা বয়কট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্তদের ক্যাম্পাসে পুনর্বাসনের প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বয়কটের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) থেকে তারা এ কর্মসূচি শুরু করেছেন।

শিক্ষার্থীরা জানান, সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে অভিযুক্ত দুইজন শিক্ষার্থী হলে উঠলে তাদের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা ফুঁসে ওঠেন। তীব্র ক্ষোভ থেকে গতকাল মধ্যরাতেই ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা। এছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাসে ফিরে না যাওয়ার সিদ্ধান্ত নেন।

শিক্ষার্থীদের অভিযোগ, ছাত্রলীগকে বুয়েটে পুনর্বাসনের জন্য সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন অভিযুক্তরা। এছাড়া সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন ট্যাগ দিয়ে শিক্ষাজীবন ব্যাহত করার অভিযোগও রয়েছে এসব শিক্ষার্থীদের বিরুদ্ধে।

আরও পড়ুন

তারা আরও জানান, চলতি বছরের মার্চে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের গভীর রাতে বুয়েটে অনুপ্রবেশের কারণে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছিলেন। সেসময় প্রায় দেড়মাস বুয়েটে অচলাবস্থা ছিল।

শিক্ষার্থীদের অভিযোগ, খুনিদের পুনর্বাসন ও ক্যাম্পাসে অচলাবস্থা সৃষ্টিতে যারা কাজ করেছেন, তাদের শাস্তির আওতায় না এনে ক্যাম্পাসে পুনর্বাসনের করায় এ ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন তারা।

এএএইচ/এসআইটি/এমএস