ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবিতে বিজ্ঞান উৎসবের পুরস্কার বিতরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ১০:১৮ এএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জাতীয় গণিত অলিম্পিয়াড ও বিজ্ঞান উৎসবের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়। এবারের গণিত অলিম্পিয়াডে বিভিন্ন স্কুল এবং কলেজ পর্যায়ের ৩০ জন এবং বিজ্ঞান উৎসবে ৫৫ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়েছে।

জাবি সায়েন্স ক্লাবের এ আয়োজনে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ২২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সোহেল আহমেদ বলেন, পরিবর্তনীয় এ পরিস্থিতিতে জাবি সায়েন্স ক্লাবের এ আয়োজন প্রশংসনীয়। গণিত প্রতিযোগিতা, বিজ্ঞান উৎসব শিক্ষার্থীদের মস্তিষ্কের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী হওয়ার জন্য আহবান জানান।

জাবি সায়েন্স ক্লাবের উপদেষ্টা অধ্যাপক কবিরুল বাশার বলেন, শিক্ষার্থীদের গবেষণা মুখী হতে হবে। বিশ্বের উন্নত দেশের তাকালে দেখা যাবে, তারা জ্ঞান-বিজ্ঞানে সবচেয়ে বেশি এগিয়ে আছে। তাই বিজ্ঞান চর্চায় আমাদের আরো উদ্যমী হতে হবে। বিজ্ঞান উৎসব ও গণিত অলিম্পিয়াডে পুরস্কারপ্রাপ্ত সকল শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাচ্ছি।

ক্লাবের সভাপতি তারেক মাহমুদ বলেন, দেশের ক্রান্তিকালীন অবস্থার জন্য গণিত অলিম্পিয়াড ও সায়েন্স ফেস্টিভ্যাল যথা সময়ে আয়োজন করতে পারিনি। তাই আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। শিক্ষার্থীদের বিজ্ঞানপ্রেমী করে তুলতে জাবি সায়েন্স ক্লাব এ আয়োজন অব্যাহত রাখবে।

সৈকত ইসলাম/আরএইচ/এমএস