ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চারদফা দাবিতে জাবির প্রগতিশীল শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

চারদফা দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষার্থীরা। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে একটি মিছিল বের করেন তারা।

তাদের অন্য দাবিগুলো হলো- সারা দেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড এবং মব জাস্টিসের নামে যে খুনগুলো হচ্ছে সেগুলো বন্ধের জন্য রাষ্ট্রীয় প্রশাসনের দৃশ্যমান পদক্ষেপ নেওয়া, সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লা হত্যাকাণ্ডে জড়িতদের বিচার নিশ্চিত করা এবং সর্বশেষ দাবি নিরাপত্তা অফিসে প্রক্টর ও নিরাপত্তা কর্মীদের উপস্থিততে কীভাবে হত্যার মতো ঘটনা ঘটে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটা পরিষ্কার করা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসিব জামানের সঞ্চালনায় বাংলা বিভাগের শিক্ষার্থী আ র ক রাসেল বলেন, শামীম মোল্লাকে যারা মারধর করেছেন, যারা তার হত্যায় প্রত্যক্ষ-পরোক্ষভাবে অংশগ্রহণ করেছেন; তাদের পাশাপাশি নিরাপত্তা হেফাজতে থাকা শামীমের খুনের দায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মী এবং প্রক্টরিয়াল বডিরও। তাদের উপস্থিতিতে নিরাপত্তা অফিসের তালা ভেঙে শামীম মোল্লাকে নির্যাতন করা হয়েছে। যথাযথ তদন্তের মাধ্যমে এ হত্যার বিচার করতে হবে।

সোহাগী সামিহা নামের আরেক শিক্ষার্থী বলেন, হাজার হাজার মানুষের রক্তের বিনিময়ে আমরা কোনো অনিরাপদ বাংলাদেশ চাই না। আমরা চাই প্রত্যেকটি মানুষের মাঝে গণতান্ত্রিক মূল্যবোধ তৈরি হোক। আমরা এখনো আন্দোলনের মাঠ ছেড়ে যাইনি।

সৈকত ইসলাম/আরএইচ/জেআইএম