ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবিতে মব জাস্টিসের প্রতিবাদে স্টুডেন্ট রাইটস ওয়াচের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাকা বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৪:২৯ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও খাগড়াছড়িতে মব কিলিংয়ের বিরুদ্ধে ‘স্টুডেন্ট রাইটস ওয়াচ’র ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলপাড়া থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মুহসীন হল, নীলক্ষেত হয়ে ফুলার রোড প্রদক্ষিণ করে এরপর শহিদ মিনার, ঢাকা মেডিকেল ও শহিদুল্লাহ হল ও দোয়েল চত্বর টিএসসি ঘুরে ভিসি চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকশত শিক্ষার্থী অংশ নেয়। বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ‘টু জিরো টু ফোর-মব জাস্টিস নো মোর’, ‘মব জাস্টিসের ঠিকানা-বাংলাদেশে হবে না’, ‘মব যখন মানুষ মারে-প্রশাসন কী করে?’ ইত্যাদি স্লোগান দেন।

সংক্ষিপ্ত সমাবেশে আইন বিভাগের শিক্ষার্থী সাখাওয়াত জাকারিয়া বলেন, মব জাস্টিস কায়েমের মাধ্যমে পতিত স্বৈরাচার আমাদের মধ্যে বিভেদ সৃষ্টির চেষ্টা অব্যাহত রেখেছে। জুলাই বিপ্লবের স্পিরিটকে প্রশ্নবিদ্ধ করার জন্যে একটি গোষ্ঠী এই মব জাস্টিসকে উষ্কে দিচ্ছে।

শিক্ষার্থীরা বলেন, আমাদের গণ-অভ্যুত্থানের চেতনা সমুন্নত রাখতে সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন থাকতে হবে। কোনোভাবেই কোনো ধরনের বিচারবহির্ভূত অনিয়ম ঘটতে দেওয়া যাবে না। একইসাথে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবিলম্বে অবিলম্বে হত্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করতে হবে।

এমএইচএ/এমআরএম