ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শাবিপ্রবিতে বৈষম্যের লেশমাত্র রাখবো না: প্রোভিসি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | শাবিপ্রবি | প্রকাশিত: ০৭:২৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. সাজেদুল করিম বলেছেন, বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি জায়গাতে আগে ছোট-বড় বৈষম্য হয়েছে। আমরা এটার সাক্ষী। এখন এ বিশ্ববিদ্যালয়ে আমরা কোনো বৈষম্যের লেশমাত্র রাখবো না। সেটি বাস্তবায়ন করতে সবাই সচেষ্ট থাকবো।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৩টায় প্রশাসনিক ভবন-২ এর কনফারেন্স কক্ষে প্রোভিসি হিসেবে যোগদান পরবর্তী সভায় এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ডিনবৃন্দ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

এসময় প্রোভিসি বলেন, জুলাই বিপ্লবে কোনো পরাশক্তির ইন্ধন ছিল না। এটা ছিল ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন। পরে বৈষম্যবিরোধী আন্দোলন। পরে রুপ নেয় এক দফা আন্দোলনে। ৫ আগস্টে তাদের আন্দোলন সফল হয়েছে। পৃথিবীর ইতিহাসে এটি একটি অনন্য বিপ্লব।

তিনি আরও বলেন, ছাত্রদের এ আন্দোলনে শিশু-কিশোর, মা-বাবা, শ্রমিকসহ এমন কোনো পেশার মানুষ নেই যারা অংশ নেয়নি। ছাত্র-শিক্ষক ও জনতার বিপ্লবের মাধ্যমে আমরা এ দেশ নতুন রুপে দেখতে পেয়েছি। এ আন্দোলনটি ছিল বৈষম্যবিরোধী আন্দোলন।

এসময় প্রোভিসি হিসেবে তাকে নিয়োগ দেওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং এ দায়িত্ব যথাযথভাবে পালন করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশে চার বছরের জন্য শাবিপ্রবির প্রোভিসি হিসেবে অধ্যাপক ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ হিসেবে অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেনকে নিয়োগ দেওয়া হয়।

নাঈম আহমদ শুভ/আরএইচ/জেআইএম