ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও তিন প্রক্টরের নামে মামলা

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৭:২০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সদ্য সাবেক উপাচার্য ড. এ এফ এম আব্দুল মঈন, বিশ্ববিদ্যালয়ের তিন প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগ নেতাসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক শাখাওয়াত হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রফিকুল ইসলাম বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক প্রক্টর কাজী ওমর সিদ্দিকী ও আবু উবাইদা রাহিদ, সহকারী প্রক্টর অমিত দত্ত এবং বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক রাশিদুল ইসলাম শেখ।

অভিযোগে বলা হয়, গত ১১ জুলাই বেলা ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোড এলাকায়। বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল নিয়ে বের হন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ফটক থেকে বের হয়ে একটু সামনে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ পার হতেই একদল সশস্ত্র সন্ত্রাসী শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী মারাত্মক আহত হন।

বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী ও আবু উবাইদা রাহিদ, সহকারী প্রক্টর অমিত দত্ত এবং বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক রাশিদুল ইসলাম শেখের নির্দেশে এজাহারনামীয় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রলীগের নেতারা শিক্ষার্থীদের ওপর এ ন্যক্কারজনক হামলা চালান বলে অভিযোগ করা হয়েছে।

ওসি রফিকুল ইসলাম বলেন, বুধবার (১৮ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক শাখাওয়াত হোসেন মামলাটি করেন। অভিযোগের বিষয়টি পুলিশ তদন্ত করছে।

জাহিদ পাটোয়ারী/এসআর/জেআইএম