ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবি ছাত্রলীগ নেতা শামীমকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ১২:৩১ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের (জাবি) সাবেক সাংগঠনিক সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী শামীম আহমেদ ওরফে শামীম মোল্লাকে ১৫ জুলাই রাতে শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকা থেকে তাকে আটক করে প্রক্টর অফিসে আনে শিক্ষার্থীরা। এর পর রাত সাড়ে ৮টায় তাকে আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, বিকেল ৫টার দিকে কয়েকজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকায় তাকে দেখতে পান। এ সময় উপস্থিত শিক্ষার্থীরা তাকে মারধর করে প্রক্টর অফিসে নিয়ে যায়। প্রক্টরিয়াল বডি আশুলিয়া থানা পুলিশকে অবহিত করলে পুলিশ শামীম মোল্লাকে আটক করে সাভারের গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করে। এ সময় সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, নবনিযুক্ত ট্রেজারার ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম রাশিদুল আলম বলেন, গত ১৫ জুলাই রাতে ভিসির বাসভবনে শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। শিক্ষার্থীরা তাকে প্রান্তিক গেটে দেখতে পেয়ে প্রক্টর অফিসে নিয়ে আসে। ছাত্রত্ব না থাকায় তাকে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা আছে বলেও পুলিশ জানিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খুব দ্রুত এ ঘটনায় মামলা রুজু করবে।

সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন, সেদিনের হামলায় শিক্ষার্থীদের সাথে আমিও আহত হয়েছিলাম। আমরা প্রতিটি ঘটনার বিচার নিশ্চিতে কাজ করতে চাই। এতদিন প্রশাসন পূর্ণাঙ্গ ছিল না। আজ যেহেতু পূর্ণাঙ্গ হয়েছে শিগগিরই আমরা বিশ্ববিদ্যালয় থেকে বিচার নিশ্চিতে আনুষ্ঠানিক পদক্ষেপ নেবো।

এ বিষয়ে আশুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের মারধরে অসুস্থ হওয়ায় প্রাথমিকভাবে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। সুস্থ হলে তাকে পূর্বে দায়ের হওয়া মামলায় গ্রেফতার দেখানো হবে।

সৈকত ইসলাম/এমআরএম