ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

পাবিপ্রবি

ক্যাম্পাসে আসতে ভয়, দুই ছাত্রলীগ নেতার ভাইভা নেওয়া হবে অনলাইনে!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | পাবিপ্রবি | প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪

ক্যাম্পাসে আসতে ভয় পাচ্ছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) দুই ছাত্রলীগ নেতা। এজন্য তাদের স্নাতক চূড়ান্ত ভাইভা অনলাইনে নেওয়া হবে বলে গুঞ্জন উঠেছে।

ওই দুই ছাত্রলীগ নেতা হলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাইমুর নাহিদ ইমন এবং ব্যবসায় প্রশাসন অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক হাসান হৃদয়। এদের মধ্যে নাইমুর নাহিদ ইমন ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষ এবং তৌফিক হাসান হৃদয় একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র।

খোঁজ নিয়ে জানা যায়, নাইমুর নাহিদ দুই বছর ড্রপ দিয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সঙ্গে ক্লাস করছেন। অন্যদিকে তৌফিক হাসান এক বছর ড্রপ দিয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সঙ্গে ক্লাস করছেন।

বিভাগ সূত্রে জানা যায়, শনিবার (৭ সেপ্টেম্বর) ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতকের চূড়ান্ত ভাইভা অনুষ্ঠিত হবে। এতে নাইমুর নাহিদ ইমন এবং তৌফিক হাসান হৃদয়ও অংশ নেওয়ার কথা রয়ছে। কিন্তু তারা ক্যাম্পাসে আসতে ভয় পাচ্ছেন। এজন্য ‘মানবিক কারণ’ দেখিয়ে তাদের ভাইভা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিভাগ।

জানতে চাইলে বিভাগটির চেয়ারম্যান অধ্যাপক ড. কামরুজ্জামান বলেন, ‘এমন একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে সত্য। তবে কিছু শিক্ষার্থী এসে আমাদের কাছে এই দুই শিক্ষার্থীর নামে অভিযোগ করেছে। সেজন্য আমরা অনলাইনে ভাইভা নেওয়ার সিদ্ধান্ত থেকে বের হয়ে এসেছি। ওদেরকে সশরীরেই ভাইভায় অংশ নিতে হবে।’

এসআর/এএসএম