ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

নোবিপ্রবির রেজিস্ট্রার জসিম উদ্দিনের ‘ওএসডি নাটক’

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ১১:১৯ এএম, ২০ আগস্ট ২০২৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রারের পদত্যাগ দাবিতে আন্দোলন করেছেন বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরমধ্যে রেজিস্ট্রার জসিম উদ্দিনকে ওএসডি করে কেন্দ্রীয় লাইব্রেরিতে সংযুক্ত করা হয়েছে বলে নোটিশ জারি করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) রেজিস্ট্রার জসিম উদ্দিন নিজেই বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ১০ আগস্ট আমাকে রেজিস্ট্রার পদ থকে ওএসডি করে কাউন্সিল শাখার ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ তামজিদ হোছাইন চৌধুরীকে রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) করা হয়েছে।

তবে বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়করা বলেন, নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলমকে আমরা মানি না। তার কোনো সিদ্ধান্ত মানার প্রশ্নই ওঠে না। রেজিস্ট্রার নিজেকে বাঁচাতে এখন ‘ওএসডি নাটক’ সাজাচ্ছেন।

অন্যতম সমন্বয়ক জাহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম, উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল বাকি ও রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিনের পদত্যাগ করা পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন থামবে না। এ তিন কর্মকর্তাকে এরইমধ্যে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

এদিকে সোমবার (১৯ আগস্ট) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক ও সাধারণ অধ্যাপক ড. মো. আনিসুজ্জামানের সই করা এক বিবৃতিতে জানানো হয় নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম পদত্যাগ করতে সম্মত হয়েছেন।

সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক বলেন, সোমবার বেলা ১১টায় নোবিপ্রবির শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের অনলাইন সভায় শিক্ষার্থীদের বিষয়টি আমলে নিয়ে উদ্ভুত পরিস্থিতি বিবেচনায় উপাচার্য পদত্যাগ করার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। মঙ্গলবার (২০ আগস্ট) সকালে তার পদত্যাগ পত্র যথাস্থানে করা হবে বলে আশ্বস্ত করেছেন। তবে ওই সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল বাকি যোগ দেননি।

এছাড়া উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম, উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল বাকি ও রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিনের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবশে ফিরিয়ে আনতে ওই কর্মকর্তাদের পদত্যাগ দাবি করে বিবৃতি দেন তারা।

জানতে চাইলে রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিন পদত্যাগের বিষয়ে জাগো নিউজকে বলেন, আমিতো এখন ওএসডি অবস্থায় আছি। যেহেতু রেজিস্ট্রার পদে আমি নেই তাই পদত্যাগের বিষয়টি চিন্তা করছি না।

ইকবাল হোসেন মজনু/এফএ/জেআইএম