ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

পাবিপ্রবির ছাত্রলীগ নেতা-কর্মীদের কক্ষে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র

জেলা প্রতিনিধি | পাবনা | প্রকাশিত: ১০:১৩ এএম, ১৪ আগস্ট ২০২৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বঙ্গবন্ধু হলে ছাত্রলীগ নেতা-কর্মীদের কক্ষে তল্লাশি চালিয়ে মিলেছে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও মাদক দ্রব্য। মঙ্গলবার (১৩ আগস্ট) সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপস্থিতিতে এ তল্লাশি অভিযান চালান।

মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত হল প্রশাসনের উপস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের বিভিন্ন কক্ষ তল্লাশি চালান সাধারণ শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা-কর্মীদের বিভিন্ন রুম থেকে চাকু, রড, লোহার পাইপ, লোহার হাতুড়ি, বিদেশি মদের বোতল, ফেনসিডিলের বোতলসহ নানা সরঞ্জাম পাওয়া যায়।

তল্লাশির সময় উপস্থিত থাকা একাধিক শিক্ষার্থী জানান, ছাত্রলীগ নেতা-কর্মীদের কক্ষে দেশীয় অস্ত্র, মাদক আছে, এটা অনেক আগে থেকেই সাধারণ শিক্ষার্থীরা জানতেন। ছাত্রলীগ নেতাকর্মীরা এগুলো ব্যবহার করতেন। এসব অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য হল প্রশাসনের সঙ্গে অভিযানে নামেন শিক্ষার্থীরা।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আমিরুল ইসলাম বলেন, রোববার আমরা অবৈধ শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছিলাম। এরপর অনেকেই রুম খালি করে ছেড়ে চলে গেছেন। কিন্তু ছাত্রলীগের নেতাদের রুমগুলো বন্ধ ছিল। মঙ্গলবার শিক্ষার্থীরা অনুমতি নিয়ে সেইসব কক্ষের তালা ভেঙে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করে। এগুলো বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে জমা দেওয়া হবে এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমিন ইসলাম জুয়েল/এফএ