ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বাকৃবি | প্রকাশিত: ০৬:০৮ পিএম, ১১ আগস্ট ২০২৪

সম্পূর্ণ রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

রোববার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় শিক্ষার্থীরা ‘এক দফা এক দাবি, রাজনীতি মুক্ত ক্যাম্পাস চাই’ স্লোগানে উপাচার্যের বাসভবনের সামনে সমবেত হন। পরে শিক্ষক কমপ্লেক্সের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সঙ্গে আলোচনা করেন তারা। এসময় শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত পোষণ করেন শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ দাবি

শিক্ষার্থীরা বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা রাজনীতির অপব্যবহার করে সাধারণ শিক্ষার্থীদের শোষণ ও নির্যাতন করেছেন। আমরা সেই নিপীড়নের পুনরাবৃত্তি চাই না। সব ধরনের রাজনীতি থেকে মুক্ত পরিবেশ চাই। যতদ্রুত সম্ভব ক্যাম্পাসে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে কেউ না থাকায় নতুন কোনো নিয়ম জারি করা সম্ভব হচ্ছে না। উপাচার্যসহ গুরুত্বপূর্ণ পদের সবাই পদত্যাগ করায় প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। নতুন প্রশাসন নিযুক্ত হলে তারা শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করবেন বলে আমার বিশ্বাস।

আসিফ ইকবাল/এসআর/জেআইএম