ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ইডেনে হল থেকে পালিয়েছে ছাত্রলীগ নেত্রীরা, দেশীয় অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৭ জুলাই ২০২৪

কোটা ইস্যু নিয়ে চলমান পরিস্থিতিতে রাজনীতিমুক্ত ক্যাম্পাস প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ করছে রাজধানীর ইডেন মহিলা কলেজের বিভিন্ন হলের সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বিক্ষোভে হল থেকে পালিয়েছে ছাত্রলীগের নেত্রীরা। বঙ্গমাতা হল থেকে ছাত্রলীগের দখল করা কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১৮ জুলাই) সকাল ৯টায় কলেজের আবাসিক হলের সব শিক্ষার্থী বের হয়ে বিক্ষোভ করতে থাকেন।

ইডেনে হল থেকে পালিয়েছে ছাত্রলীগ নেত্রীরা, দেশীয় অস্ত্র উদ্ধার

শিক্ষার্থীরা জানান, হঠাৎ করে আবাসিক হলে নোটিশ টানিয়ে ছাত্রীদের বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে হল ছাড়তে বলা হয়। নোটিশ প্রত্যাখ্যান করে সবাই বিক্ষোভ করছে। আমাদের দাবি ইডেন কলেজ ক্যাম্পাস রাজনীতি মুক্ত ঘোষণা করতে হবে। কলেজ প্রশাসন থেকে এ বিষয়ে বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ইডেন কলেজের সাধারণ শিক্ষার্থীরা জানায়, সব হলের ছাত্রীরা একসঙ্গে হয়ে বিক্ষোভ শুরু করলে ছাত্রলীগের নেত্রীরা ভয়ে হল থেকে পালিয়ে গেছে।

ইডেনে হল থেকে পালিয়েছে ছাত্রলীগ নেত্রীরা, দেশীয় অস্ত্র উদ্ধার

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বেশ কয়েকটি ছাত্রী হলের পর ছাত্রদের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং জিয়াউর রহমান হল থেকে ছাত্রলীগ নেতাদের মেরে বের করে দেন সাধারণ শিক্ষার্থীরা।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হলের ছাত্রলীগের নেত্রীদের বের করে দেন কোটা আন্দোলনের শিক্ষার্থীরা। তাদের বের করে দেওয়ার সময় ‘ভুয়া’, ‘ভুয়া’ স্লোগান দেন শিক্ষার্থীরা। মঙ্গলবার গভীর রাতে প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের ‘প্রটোকলে’ হলে ঢোকার সময় তাদের বের করে দেন বিক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা।

এনএস/এমআরএম/জেআইএম