ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

কোটাবিরোধী আন্দোলন

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৮ জুলাই ২০২৪

কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে ষষ্ঠ দিনের মতো বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) দুপুর সাড়ে ১২টা থেকে ববি গেট সংলগ্ন মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

এর আগে ববির গ্রাউন্ড ফ্লোরে বিক্ষোভ সভা শেষে মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন শিক্ষার্থীরা। এসময় ববির চার আবাসিক হলের সামনে গিয়ে শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান আন্দোলনকারীরা। এরপর মহাসড়কে অবস্থান নেন তারা। এ কারণে মহাসড়কে দুই পাশে যানবাহন আটকে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোটা পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীদের সঙ্গে বৈষম্য করা হচ্ছে। তাই আমরা প্রতিবন্ধী ও অনগ্রসর জাতিগোষ্ঠীর কোটা বাদে সব কোটা বাতিলের দাবিতে আন্দোলন করছি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে অবিলম্বে কোটা পদ্ধতি বাতিল সময়ের দাবি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তৃতা দেন, শিক্ষার্থী সুজয় শুভ, ভূমিকা সরকার, মাইনুল ইসলাম, মৃত্যুঞ্জয় রায়, সিরাজুল ইসলাম প্রমুখ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান মুকুল জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীরা কোটা বাতিলের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন। তাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

শাওন খান/জেডএইচ/জেআইএম