ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাকা বিশ্ববিদ্যালয়

খোন্দকার লুৎফি রব্বানী-নাজমুন নেছা স্মৃতি বৃত্তি পেলেন ৪ জন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাকা বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৯:২২ এএম, ০৮ জুলাই ২০২৪

মাস্টার্স পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের চার মেধাবী শিক্ষার্থীকে ‘খোন্দকার লুৎফি রব্বানী-নাজমুন নেছা স্মৃতি বৃত্তি’ প্রদান করা হয়েছে।

রোববার (৭ জুলাই) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে এই বৃত্তি প্রদান করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন- সাফিয়া আক্তার দীপা, মো. শরিফুল ইসলাম, মো. সোহাগ আলী ও মো. আমিমুল ইহসান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, কয়েকজন শিক্ষক ও দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সুনাগরিক হিসেবে গড়ে উঠে সামাজিক দায়িত্ব পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের পিতা-মাতার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। অসচ্ছল শিক্ষার্থীদের জীবনমানের উন্নয়ন ঘটিয়ে দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বৃত্তি প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই উদ্যোগ সফল করতে বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের এগিয়ে আসতে হবে। উপাচার্য এ সময় প্রয়াত খোন্দকার লুৎফি রব্বানী এবং নাজমুন নেছার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তিনি বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানান।

এমএইচএ/ইএ/জিকেএস