ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়

পরীক্ষা দাবিতে কাফনের কাপড় গায়ে জড়িয়ে বিক্ষোভ

জেলা প্রতিনিধি | রাজশাহী | প্রকাশিত: ০৫:৪০ পিএম, ০৩ জুলাই ২০২৪

কাফনের কাপড় গায়ে জড়িয়ে দ্বিতীয়দিনের মতো অনশন ও বিক্ষোভ করেছেন বিভিন্ন নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। বুধবার (৩ জুলাই) দুপুরে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের সামনে কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে রাজশাহী, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট সরকারি নার্সিং কলেজসহ রামেবি অধিভুক্ত অন্যান্য বেসরকারি নার্সিং কলেজের কয়েকশ শিক্ষার্থী অংশ নেন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, রামেবি অধিভুক্ত ১৮টি নার্সিং কলেজে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থীর সংখ্যা ৮৬৬। গত বছরের ডিসেম্বরে এ সেশনের কোর্স শেষ হওয়ার কথা ছিল। কিন্তু চলতি বছরের সাত মাসেও পরীক্ষার ঘোষণা দিতে পারেনি পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর। সেশনজটে নাকাল হয়ে তারা আন্দোলন করছেন।

পরীক্ষা দাবিতে কাফনের কাপড় গায়ে জড়িয়ে বিক্ষোভ

রাজশাহী নার্সিং কলেজের ছাত্র মো. রিফাত বলেন, তিনি ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি হন। ২০২৩ সালে তাদের পরীক্ষা শেষ হওয়ার কথা। কিন্তু ২০২৪ সালের মাঝামাঝিতেও পরীক্ষার শেষ হচ্ছে না। ফলে বাধ্য হয়ে আজকের আন্দোলনে নামি।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দুপুরে দেখা করতে আসেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ জেড এম মোস্তাক হোসেন। তিনি আশ্বাস দেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পরীক্ষা শুরু হবে এবং অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে। পরে বিকেল পৌনে ৩টার দিকে পরীক্ষার বিষয়ে নোটিশ প্রকাশ করা হলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

এ বিষয়ে রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনোয়ার হাবিব বলেন, আগামী সেপ্টেম্বর মাসে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন তারা। এরমধ্যে শিক্ষার্থীরা আন্দোলন করেছে। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। উপাচার্য এ জেড এম মোস্তাক হোসেন স্যারও তাদের সঙ্গে কথা বলেছেন। পরে বিকেল পৌনে ৩টার দিকে পরীক্ষার বিষয়ে নোটিশ প্রকাশ করা হলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করে চলে যান।

সাখাওয়াত হোসেন/আরএইচ/জিকেএস