ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাসেল ভাইপারের কামড়ে প্রাণ গেলো রাবি শিক্ষার্থীর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাজশাহী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৩:৩০ পিএম, ০৭ মে ২০২৪

বিষধর রাসেল ভাইপার (চন্দ্রবোড়া) সাপের কামড়ে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাকিনুর রহমান সাব্বির নামে এক শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলায়।

জানা যায়, রোববার (৫ মে) সন্ধ্যায় পদ্মা নদীর তীরে তিনি সাপের কামড়ে আক্রান্ত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি নেওয়া হয়। সোমবার (৬ মে) তিনি মারা যান।

সাব্বিরের বন্ধুু রাকিবুল ইসলাম বিপুল জাগো নিউজকে জানান, মাগরিবের নামাজ শেষে কয়েকজন বন্ধু মিলে মোক্তার বাজার সংলগ্ন পদ্মার পাড়ে বসে আড্ডা দিচ্ছিলো। সেখানে বসে জিলাপি খান সবাই। খাওয়া শেষে কাগজ দিয়ে হাত মোছার জন্য মাটি থেকে কাগজ ওঠানোর সময় বিষধর রাসেল ভাইপার সাব্বিরকে কামড় দেয়। তারা বন্ধুরা তৎক্ষণাত সাপটিকে মেরে দ্রুত সাব্বিরকে হাসপাতালে নিয়ে যান।

মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এনামুল হক দুঃখ প্রকাশ করে বলেন, সাব্বির অতি দরিদ্র পরিবারের একজন সন্তান। তার পরিবার অন্যের জমিতে বসবাস করে। সাব্বিরকে জিজ্ঞাসা করলে একাধিকবার জানা যায়, সে দরিদ্রতার কারণে চারঘাট উপজেলা থেকে এসে বিশ্ববিদ্যালয়ে ক্লাস করতো। সে সেখানে পদ্মার পাড়ে টিউশন করাতো। সেখানেই রোববার পদ্মার পাড়ে তাকে বিষধর রাসেল ভাইপার সাপ কামড় দিয়েছে। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি।

মনির হোসেন মাহিন/এনআইবি/এমএস