ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চারদিন পর মঙ্গল শোভাযাত্রা করলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রকাশনা প্রদর্শনীসহ নানান আয়োজনের মধ্য দিয়ে বাংলা বর্ষবরণ হয়েছে।

১৪ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ থাকায় বৃহস্পতিবার (১৮ এপ্রিল) হয়েছে এসব আয়োজন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এদিন বাংলা নববর্ষ উপলক্ষে উপাচার্য অধ্যাপক সাদেকা হালিমের নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সকাল সাড়ে ৯টায় মঙ্গল শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার ঘুরে ভিক্টোরিয়া পার্ক হয়ে পুনরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে আসে।

এরপর একাত্তরের গণহত্যা ও মুক্তিযুদ্ধের প্রস্তুতি ভাস্কর্য চত্ত্বরে আলোচনা সভা হয়। সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগের আয়োজনে সংগীতানুষ্ঠান ও যাত্রাপালার আয়োজন করা হয় ৷

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম। আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কর্মকর্তা সমিতির সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং কর্মচারী সমিতির সভাপতি।

আরএএস/এমএইচআর/জেআইএম