ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শাবিপ্রবি

সেলাই মেশিন পেলেন সুবিধাবঞ্চিত ৫ নারী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | শাবিপ্রবি | প্রকাশিত: ০৮:৪১ পিএম, ৩১ মার্চ ২০২৪

সিলেটের সুবিধাবঞ্চিত মানুষের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দ্বিতীয় ধাপের ঈদ উপহার হিসেবে সেলাই মেশিন দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

রোববার (৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের আধুনিক ফুডকোর্টের সামনে পাঁচটি পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন স্বেচ্ছাসেবীরা। সুবিধাবঞ্চিত নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেন সংগঠনের উপদেষ্টা সহকারী অধ্যাপক রিয়াদুল ইসলাম।

সেলাই মেশিন পেয়ে হুসনা বেগম জাগো নিউজকে বলেন, ‘আপনারা মেশিন দিয়েছেন, আমার অনেক ভালো লেগেছে। আমি সেলাইয়ের কাজ জানলেও মেশিনের অভাবে এতোদিন ভালোভাবে কাজ করতে পারিনি। আমি এখন থেকে ঠিকভাবে কাজ করতে পারবো এবং অর্জিত টাকা দিয়ে পরিবারের মুখে হাসি ফোটানোর চেষ্টা করবো।

স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক রেজওয়ানুল ইসলাম রাহাত বলেন ‘প্রতিষ্ঠালগ্ন থেকেই স্বপ্নোত্থান কাজ করে আসছে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে। প্রতিবছর ঈদে সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে আমাদের সংগঠন। অন্যান্য বছর ঈদে উপহার হিসেবে নতুন জামা কাপড় ও খাদ্য সামগ্রী দিয়ে থাকলেও এ বছর ঈদ উপহার হিসেবে এ জামা কাপড় দেওয়ার পাশাপাশি অসহায়দের সেলাই মেশিন দিয়েছে। স্বপ্নোত্থান আশা রাখে এ উপহার তাদের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণে সহযোগিতা করবে।’

এর আগে ২৩ মার্চ পীরের বাজারে অবস্থিত মুসলিম বেদে পল্লীর ১৪ পরিবারের ৬০ সদস্যের মধ্যে প্রথম ধাপের ঈদ উপহার বিতরণ সম্পন্ন করে সংগঠনটি।

নাইম আহমেদ শুভ/এনআইবি/জিকেএস