ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব হলে যুক্ত হচ্ছে ভেন্ডিং মেশিন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাজশাহী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৭টি হলে যুক্ত হচ্ছে ভেন্ডিং মেশিন। আবাসিক শিক্ষার্থীরা যেন সহজেই প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারেন সেজন্য স্থাপন করা হচ্ছে আধুনিক এ মেশিন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. একরামুল ইসলাম।

ভেন্ডিং মেশিন থেকে যে কোনো সময় নগদ টাকা বা অনলাইন পেমেন্টের মাধ্যমে শিক্ষার্থীরাই কিনতে পারবেন পছন্দের সব পণ্য। এ পদ্ধতিতে মেশিন থেকে চাহিদাকৃত পণ্য স্বয়ংক্রিয়ভাবে বের হয়ে আসবে। এতে দরকার হবে না বিক্রেতার উপস্থিতি।

প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. একরামুল ইসলাম জানান, শিক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের ১৭টি হলে ভেন্ডিং মেশিন যুক্ত হতে যাচ্ছে। আধুনিক এ মেশিনে কেক, চিপস, সফট ড্রিংকস, আইসক্রিমসহ শুকনা খাবারগুলো খুব সহজেই কেনা যাবে। এমনকি শিক্ষার্থীদের কাপড় ধোয়ার ব্যবস্থাও করা যাবে এ মেশিনের মাধ্যমে।

কবে নাগাদ মেশিনগুলো হলে যুক্ত হবে জানতে চাইলে অধ্যাপক একরামুল ইসলাম বলেন, প্রাথমিক কিছু কাজ এরইমধ্যে সম্পন্ন হয়েছে। ভেন্ডরের সঙ্গে চুক্তিপত্রসহ কিছু অফিসিয়াল কার্যক্রম বাকি। এগুলো সম্পন্ন হলেই ভেন্ডিং মেশিনগুলো এক এক করে হলগুলোতে স্থাপন করা হবে।

আধুনিক এ মেশিনটি স্থাপন করা হলে আবাসিক হলে এবং হল সংলগ্ন দোকান বন্ধ থাকলেও নিজেদের পছন্দের পণ্য কিনতে পারবেন শিক্ষার্থীরা।

মনির হোসেন মাহিন/এসআর/এমএস