ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চবিতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ অনুষদে চবি কেন্দ্রে মোট ৮ হাজার ৩০০ ভর্তিচ্ছু অংশ নিয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ভর্তি পরীক্ষা শুরু হয়। এবারে ঢাবির ভর্তি পরীক্ষায় ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তি পরীক্ষায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সক্রিয় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী । পাশাপাশি শিক্ষার্থীদের যাতায়াতের ভোগান্তি এড়াতে আট জোড়া শাটল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন বিএনসিসি, রোভার স্কাউট এবং বিভিন্ন জেলা স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহায়তা করছে।

jagonews24

এদিকে গতবারের মতো এবছরও বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা হওয়ায় খুশি অভিভাবকরা।

চকরিয়া থেকে ছোট বোনকে নিয়ে এসেছেন শিক্ষক ফরহাদ উদ্দীন । তিনি বলেন, চট্টগ্রামে পরীক্ষা হওয়ায় অতিরিক্ত কোনো প্রেশার নিতে হয়নি। সময় নষ্ট হয়নি, ভোগান্তিও কম হয়েছে। প্রতিটি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কথা চিন্তা করে বিভাগীয় শহরে পরীক্ষা নিতে পারে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, এটি ঢাবির প্রথম ভর্তি পরীক্ষা। পরীক্ষা সুন্দরভাবেই হচ্ছে। শিক্ষার্থীদের যেন ভোগান্তি না হয় সে ব্যাপারে সর্বোচ্চ নজরদারি রয়েছে।

আহমেদ জুনাইদ/এএইচ/জিকেএস