ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ছাত্রলীগ নেতা সোহেল হত্যার প্রতিবাদে পাঁচ দিনের কর্মসূচি

প্রকাশিত: ১১:২৭ এএম, ৩০ মার্চ ২০১৬

চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের জেরে নাসিম আহমেদ সোহেল হত্যার ঘটনায় পাঁচ দিনের কর্মসূচি দিয়েছে নগর ছাত্রলীগের একাংশ।

বুধবার দুপুর সাড়ে ১২টায় নগর চট্টগ্রাম প্রেসক্লাবে নগর ছাত্রলীগের আওতাধীন কলেজসমূহের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তার পদত্যাগ দাবি করেন ছাত্রলীগ নেতারা।  
চট্টগ্রাম নগর ছাত্রলীগের এ অংশটি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক বলেন, ‘নাসিম আহমেদ সোহেলকে চিহ্নিত সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হত্যা করে। এ হত্যাকাণ্ডে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিরব সম্মতি আছে বলে প্রতীয়মান হয়। কেননা সোহেল ইতোপূর্বে উপাচার্যকে তার উপর হামলা হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিল। এমনকি চকবাজার থানায় কয়েকজনের নামে জিডি করেছিল সোহেল। কিন্তু একজন ছাত্রের জীবনের নিরাপত্তার জন্য তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।’

এসময় সংবাদ সম্মেলন থেকে আগামী ৩ এপ্রিল থেকে পাঁচদিনব্যাপি কর্মসূচির ঘোষণা দেয়া হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- ৩ এপ্রিল সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সমাবেশ, ৫ এপ্রিল ছাত্র ধর্মঘট, ৬ এপ্রিল পুলিশ কমিশনারের কার্যালয়ে অবস্থান ধর্মঘট এবং ৭ এপ্রিল উপাচার্যের অফিস অবরোধ এবং তিনি পদত্যাগ না করা পর্যন্ত অবস্থান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ইয়াছিন আরাফাত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ নাজমুল, নগর ছাত্রলীগের সহ সভাপতি রেজওয়ান রণি, যুগ্ম সম্পাদক মাঈনুর রহমান মঈন প্রমুখ।

জীবন মুছা/এসকেডি/পিআর

আরও পড়ুন