ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চবিতে রাতের শাটলে ছাদে চড়ে ক্যাম্পাসে ফেরার পথে ১৫ শিক্ষার্থী আহত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ১০:৪৭ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী (চবি) রাতের শাটল ট্রেনের ছাদে চড়ে ক্যাম্পাসে ফেরার সময় গাছের সঙ্গে ধাক্কা লেগে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) নগরীর বটতলী স্টেশন থেকে রাত সাড়ে ৮টায় ছেড়ে আসা শাটল ট্রেনটি চৌধুরীহাট এলাকায় পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে।

পরে শাটল ট্রেনটি ফতেয়াবার স্টেশনে প্রায় আধাঘণ্টা দাঁড়ানো ছিল। সেখানে আহত শিক্ষার্থীদের ট্রেনের ছাদ থেকে নামানো হয়। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা চবি উপাচার্যের বাসভবন ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মাঝেমধ্যেই শাটলের ভেতরে জায়গা না হওয়ায় শিক্ষার্থীরা ছাদে চড়ে যাতায়াত করেন। কয়েকদিন আগেই চৌধুরীহাট এলাকার একটি গাছের ঢাল নুয়ে পড়ে। এতে বৃহস্পতিবার বিকেলেও ক্যাম্পাস থেকে শহরগামী শাটলে এক শিক্ষার্থী আহত হন। রাতে অন্ধকার থাকায় শহর থেকে ক্যাম্পাসগামী ট্রেনের ছাদে থাকা শিক্ষার্থীরা গাছের ঢালের সঙ্গে সজোরে ধাক্কায় খায়। আহতদের তাৎক্ষণিকভাবে ফতেয়াবাদ মেডিকেল ক্লিনিকে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী আবদুল্লাহ আল কাফি জাগো নিউজকে বলেন, আমি ছাদ থেকে তিনজনকে রক্তাক্ত অবস্থায় নামিয়েছি। এরমধ্যে দুজনের মাথা ফেটে গেছে। রক্ত বের হচ্ছিল। অন্যজন পায়ে প্রচণ্ড আঘাত পেয়েছে। ট্রেনের অন্য পাশে আরও কয়েকজনকে আহত অবস্থায় নামাতে দেখেছি।

আহমেদ জুনাইদ/এমকেআর