ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

গুচ্ছভর্তি পরীক্ষা

আগের রাতে জাঁকজমক সাজে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৫ আগস্ট ২০২৩

দেশের আটটি কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার (৫ আগস্ট)। এ লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাকৃবি কেন্দ্রের ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক এবং ডিন কাউন্সিলের আহ্বায়ক মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে জাঁকজমক সেজেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। পরীক্ষার আগের রাতে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করে ক্যাম্পাসের প্রধান ফটকজুড়ে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংগঠন স্টল তৈরি করেছে।

jagonews24

এছাড়া বিভিন্ন বিভাগীয় সমিতি এবং অনুষদের পক্ষ থেকে স্টল বসানো হয়েছে। আলোকবাতি আর বিভিন্ন ব্যানারে সাজানো হয়েছে স্টলগুলো। এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে সহায়তা করে থাকে। রাতে স্টলগুলো পরিদর্শন করেন বাকৃবির নতুন উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম বলেন, ক্যাম্পাসে আসা ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের নিরাপত্তার জন্য সার্বিক প্রস্তুতি নিয়েছি। নিরাপত্তার জন্য প্রায় ২০০ জন নিরাপত্তাকর্মী ও বিশ্ববিদ্যালয়ের পুলিশ বাহিনী বিভিন্ন পয়েন্টে নিযুক্ত আছে। এছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোও আমাদের সহায়তা করবে।

এসজে/এমএস