ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ইবিতে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১৪ এপ্রিল ২০২৩

‘যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ’শ্লোগানকে সামনে রেখে ইবিতে পহেলা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলা নববর্ষ উপলক্ষে শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সংগীত, নববর্ষের সংগীত ও ঢাক-ঢোল পিটিয়ে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বেলা পৌনে ১১টায় প্রশাসন ভবন চত্বর হতে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এসময় শিক্ষার্থীরা গ্রাম বাংলার কৃষ্ঠি রং-বেরংয়ের মুখোশ, পাখি ও বৈশাখী ফেস্টুন নিয়ে শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের সামনের বটতলায় সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে চারুকলা বিভাগের সভাপতি ও পহেলা বৈশাখ-১৪৩০ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান।

এসময় উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ অন্যান্যরা।

রুমি নোমান/এএইচ/এএসএম