ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ব্রাজিলের গোল উৎসব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেরোবি | প্রকাশিত: ১০:৪৩ এএম, ০৬ ডিসেম্বর ২০২২

কাতার বিশ্বকাপে দ্বিতীয় পর্বের ম্যাচে একক নৈপুণ্য দেখিয়ে দক্ষিণ কোরিয়াকে গোলের বন্যায় ভাসিয়ে দিলো ব্রাজিল। ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করলো সেলেসাওরা। আর এ জয়ে উৎফুল্ল হয়ে আত্মহারা হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ব্রাজিল সমর্থকরা।

সোমবার (৫ ডিসেম্বর) দিনগত রাত ১টায় কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ মুখোমুখি হয় দক্ষিণ কোরিয়া ও ব্রাজিল। খেলা শুরু হওয়ার আগেই বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বেরোবি শাখা ছাত্রলীগের উদ্যোগে ক্যাম্পাসে এলইডি স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা করা হয়।

ম্যাচ চলাকালে দেখা যায় পতাকা, জার্সি পরে বর্ণিল সাজে সেজে খেলা উপভোগ করছেন ব্রাজিল সমর্থকরা। এ সময় আর্জেন্টিনা দর্শকদেরও উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পুরো খেলার সময় উভয়পক্ষের উল্লাসে পুরো ক্যাম্পাস কেঁপে ওঠে।

jagonews24

ম্যাচের শুরুতেই আক্রমণাত্মক হয়ে ওঠে ব্রাজিল। বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে এ ম্যাচে দলে ফিরেছেন নেইমার। তার ফেরাতে যেন দল পুরোপুরি উজ্জীবিত এবং ম্যাচের সপ্তম মিনিটে প্রথম আক্রমণেই গোল বের করে নিয়েছে সেলেসাওরা। এরপর ১২, ২৯ এবং ৩৬তম মিনিটে আরও তিনবার দক্ষিণ কোরিয়ার জালে বল জড়িয়েছে ব্রাজিল।

ম্যাচের ৭ম মিনিটে ডান প্রান্ত থেকে অসাধারণ এক আক্রমণ সাজান রাফিনহা। তিনি ডানপ্রান্ত বল ঠেলে দিলে সেটা ফাঁকায় দাঁড়িয়ে থাকা ভিনিসিয়ুস জুনিয়র পেয়ে যান এবং সময় নিয়ে ডান পায়ের শট নেন তিনি। জড়িয়ে যায় দক্ষিণ কোরিয়ার জালে।

১১তম মিনিটে বক্সের মধ্যে রিচার্লিসনকে ফাউল করেন দক্ষিণ কোরিয়ার ৫ নম্বর জার্সিধারী খেলোয়াড় জুং উ ইয়ং। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ১২তম মিনিটে সেখানে কিক নেন নেইমার। জড়িয়ে যায় কোরিয়ানদের জালে।

চার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে বেশ সাবধানে খেলতে থাকে তারা। আক্রমণের গতি ছিল কম। সেই সুযোগে ম্যাচে ফেরার জোর প্রচেষ্টা চালায় দক্ষিণ কোরিয়া।

ম্যাচের ৭৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জটলা ভেদ করে হারের ব্যবধান কমান সিউংঘো। শেষ পর্যন্ত এ ব্যবধানেই ম্যাচ জেতে ব্রাজিল। ব্রাজিলের এ জয়ে বেরোবিতে আতশবাজি ফাটিয়ে আনন্দ উল্লাস করেন সমর্থকরা।

ম্যাচ শেষে ব্রাজিল সমর্থক হুমায়ুন কবির বলেন, ‘ব্রাজিল সবসময় নান্দনিক খেলায় বিশ্বাসী। এরই ধারাবাহিকতায় আজকের ম্যাচই তা প্রমাণ করে। হেক্সামিশনে ব্রাজিলের জয় হবে। আমার প্রিয় দল ব্রাজিলের জন্য শুভকামনা।’

আরেক ব্রাজিল সমর্থক মিঠুন বলেন, ‘ব্রাজিলের আজকের খেলা প্রশংসার দাবি রাখে। এবারের বিশ্বকাপের ট্রফি এ দলই জিতবে।’

খেলা দেখতে আসা আর্জেন্টিনা সমর্থক রিয়াজ হোসেন বলেন, ‘আমি আর্জেন্টিনা সমর্থন করি। তবুও খেলা দেখতে এসেছি। সত্যিই আজকে ব্রাজিল ভালো খেলেছে তা পারফরম্যান্সই বলে দেয়।

এসজে/জিকেএস