ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চবি ছাত্রলীগের কমিটি স্থগিত

প্রকাশিত: ০৪:৪৩ এএম, ১০ ফেব্রুয়ারি ২০১৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে সংগঠনের কেন্দ্রীয় কমিটি। গত বছরের ২১ জুলাই দুই সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় কমিটি। কিন্তু ৭ মাস পার না হতেই তা স্থগিত করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ।

একই সঙ্গে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান এ কমিটির সব কার্যক্রম স্থগিত থাকবে। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুল রহমান সোহাগ কমিটি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।

গত ৮ ফেব্রুয়ারি দু’গ্রুপের সংঘর্ষের কারণ তিন দিনের মধ্যে জানাতে চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সংসদ।

কমিটি হওয়ার পর সাত মাসে সর্বশেষ গত ৮ ফেব্রুয়ারি সোমবার চতুর্থ সংঘর্ষ হয়। মূলত বারবার ঘটতে থাকা সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে না পারায় কমিটি স্থগিত করা হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চবি ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হলেও পূর্ণাঙ্গ কমিটি এখনো ঘোষণা করা হয়নি। এর মধ্যে দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে আসছিল। গত মঙ্গলবার মধ্যরাতেও সোহরাওয়ার্দী হলের ৫টি কক্ষ ভাংচুরের ঘটনা ঘটে। এসব ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতারা চরম অসন্তোষ প্রকাশ করেন।  

ছাত্রলীগের চবি শাখার সভাপতি আলমগীর টিপু চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

জীবন মুছা/জেএইচ/পিআর