ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ববির শিক্ষার্থীদের ক্লাস বর্জন

প্রকাশিত: ১১:১৯ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

স্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রম স্থানান্তর না করা পর্যন্ত অস্থায়ী ক্যাম্পাসে ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বাংলা বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর অস্থায়ী ক্যাম্পাসের শহীদ মিনারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বিভাগের শিক্ষার্থীরা। আন্দোলনের এক পর্যায় শিক্ষার্থীদের বহিষ্কারের ভয় দেখানো হয়েছে বলে জানানো হয়। দাবি না মানা পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেয়া হয়।

শিক্ষার্থীরা জানান, ১৮ বিভাগের মধ্যে ১৪টি বিভাগ বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে অস্থায়ী ক্যাম্পাসের একই ভবনে গত ১৫ জানুয়ারি থেকে রুপাতলী সরকারি মাধ্যমিক বিদ্যালয় বরিশাল ও কাউনিয়া সরকারি মাধ্যমিক বিদ্যালয় বরিশাল নামে দুটি নতুন স্কুলের পাঠদান কার্যক্রম অস্থায়ীভাবে শুরু হয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার একই দাবিতে ইংরেজি, বাংলা, পদার্থ ও ভূতত্ত্ব এবং খনিজবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা ও ক্লাস বর্জন এবং অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে।

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে এখনো ভবন নির্মাণের কাজ অসমাপ্ত রয়েছে। সেখানে স্থান সংকুলান হচ্ছেনা। নির্মাণ কাজ শেষ হলেই এই চারটি বিভাগ মূল ক্যাম্পাসে নেয়া হবে।

উল্লেখ্য, ২০১২ সালের ১৪ জানুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অস্থায়ীভাবে জিলা স্কুলের কলেজ ভবনে শুরু করা হয়।

সাইফ আমীন/এআরএ/পিআর