ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবিতে প্রথম চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী শুরু

প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৫ জানুয়ারি ২০১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগ ও রাজশাহী আর্ট কলেজের একদল তরুণ শিল্পীর চিত্রকর্ম নিয়ে পাঁচ দিনব্যাপী `প্রথম চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী` শুরু হয়েছে।

সোমবার বিকেল ৫টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিসি) এ শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক গোলাম ফারুক।

তরুণ শিল্পীদের নিয়ে গঠিত সংগঠন চোরকুঠুরি আর্ট গ্রুপ এ শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে। গ্রুপের ১০ তরুণ শিল্পীর অন্তত ৫৪টি শিল্পকর্ম নিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী। এর মধ্যে চিত্রকর্ম রয়েছে ৪১টি, ভাস্কর্য ৯টি ও আলোকচিত্র রয়েছে ছয়টি।

Chorkuturi

চোরকুঠুরি আর্ট গ্রুপের আহ্বায়ক ও রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের শিক্ষক নারগিস পারভীন সোমা জানান, প্রথমবারের মতো বিশাল আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এ শিল্পকর্ম প্রদর্শনী। প্রতিটি শিল্পকর্মে দেশ, সমাজ ও প্রকৃতির প্রতিচ্ছবি ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে।

প্রদর্শনীর শিল্পীরা হলেন, নারগিস পারভীন সোমা, শরীফুল ইসলাম, রাশেদ মিলন, মাসুমা আকতার শিমুল, সামাউন হাসান, শান্তনু মণ্ডল, আশরাফুল হক রিপন, রাইহান উদ্দিন ফকির, জান্নাতুল ফেরদৌসী হিরা ও কেজে জুয়েল।

Chorkuturi

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমদ, এনা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর তহুরা হক ও রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের সভাপতি আবদুর রশিদ।
 
সোমবার (২৫ জানুয়ারি) থেকে আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।

রাশেদ রিন্টু/এআরএ/পিআর