ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ক্যাম্পাসে অপকর্ম ঠেকাতে রাবি ছাত্রলীগের প্রতিশ্রুতি

প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২১ জানুয়ারি ২০১৬

রাজশাহাী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ কর্তৃক ক্যাম্পাসে চাঁদাবাজি, সাধারণ শিক্ষার্থীদের হয়রানিসহ নানা ধরনের অপকর্ম ঠেকাতে নানা প্রতিশ্রুতি দিয়েছেন রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সম্পাদক খালিদ হাসান বিপ্লব।

তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের ডাইনিং-ক্যান্টিন ও বিভিন্ন খাবার হোটেলে যেসব ছাত্রলীগের নেতাকর্মীদের বকেয়া রয়েছে তাদেরকে ৫ ফেব্রুয়ারির মধ্যে তা পরিশোধ করার নির্দেশ দেয়া হলো। এবং তারা যদি এটা না মানে তাদের বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা নেয়া হবে।’

বৃহস্পতিবার দুপুর দেড়টায় দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সাংবাদিকের সঙ্গে মতবিনিময়কালে সভাপতি ও সাধারণ সম্পাদক এই সব প্রতিশ্রুতি দেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে একটি সংগঠন। আর এ সংগঠনের পতাকাতলে এসে যারা ছাত্রলীগের নাম বিক্রি করে চলবে তাদের বিরুদ্ধে সঙ্গে সঙ্গে সাংগাঠনিক ব্যবস্থা নেয়া হবে।

রাবি ছাত্রলীগ সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবেরর নানা প্রতিশ্রুতির মধ্যে রয়েছে ক্যাম্পাসে চাঁদাবাজি বন্ধ করা, সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা, ব্যক্তিক রাগ-ক্ষোভ সাংগাঠনিক পর্যায়ে না নেয়া প্রমুখ।

তবে যারা বকেয়া করে ক্যাম্পাস ছেড়ে গেছেন তাদের বাকি পরিশোধের ছাত্রলীগ কী ভূমিকা রাখবে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ছাত্রলীগ সভাপতি বলেন, ‘আমার তাদেরকে এটি পরিশোধ করার জন্য জানাবো। যদি তারা না পারে, আমি ও সাধারণ সম্পাদক বিপ্লব তা পরিশোধ করবো।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, ছাত্রলীগের মধ্যে কোনো অনুপ্রবেশকারী থাকবে না। এজন্য একটি কমিটি গঠন করে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

রাশেদুল ইসলাম রাঞ্জু আরো বলেন, বহিষ্কৃত ছাত্রলীগ নেতা-কর্মী যারা নিয়মিত ছাত্রলীগের নানা অনুষ্ঠানে অংশগ্রহণ করছে, তাদেরকে এখন আর তা করতে দেয়া হবে না।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি ফিরোজ মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু ও শরীফুল ইসলাম সাদ্দাম, ছাত্রলীগ সদস্য সাকিবুল হাসান বাকি প্রমুখ।

রাশেদ রিন্টু/বিএ