ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবি ছাত্রলীগের হল সভাপতিসহ দুইজনকে বহিষ্কার

প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১৯ জানুয়ারি ২০১৬

সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হল শাখা ছাত্রলীগের সভাপতিসহ দুই নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৩ টায় রাবি শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু এ তথ্য নিশ্চিত করেন।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু জাগো নিউজকে বলেন, ‘নিজ সংগঠনের কর্মীকে তুচ্ছ কারণে হয়রানি করার অভিযোগে শাহ মখদুম হলের সভাপতি আরিফ বিন জহির ও সহ-সভাপতি রেজয়ানুল হক হৃদয়কে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত তারা সংগঠনের কোনো কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না।’

তিনি আরও বলেন, আমি বার বারই বলেছি যদি ছাত্রলীগের কোনো নেতাকর্মী অপ্রীতিকর ঘটনা ঘটায় তাকে রাবি শাখা ছাত্রলীগ কখনো ছাড় দেবে না।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে ইসলামের ইতিহাস বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী ফজলুল হক ক্যাম্পাস থেকে নবাব আব্দুল লতিফ হলের দিকে আসছিল। এ সময় শাহ মখদুম হলের সহ-সভাপতি রেজয়ানুল হক হৃদয়ও হলের পাশে সুইমিং পুলের সামনে দিয়ে একটা মেয়ের সঙ্গে যাচ্ছিলো। ওই মেয়ের দিকে ফজলুল দুইবার তাকানোর কারণে হৃদয় তাকে বেধড়ক পেটাতে শুরু করে। পরে সেখানে শাহ মখদুম হলের সভাপতি আরিফ বিন জহিরও উপস্থিত হন।’এই ঘটনাকে কেন্দ্র করে এই দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। তবে এ বিষয়ে যোগাযোগ করা হলে হৃদয়ের ফোন বন্ধ পাওয়া যায়।

শাহ মখদুম হলের সভাপতি আরিফ বিন জহির জাগো নিউজকে বলেন, আমি সেখানে সময় মতো উপস্থিত না হলে বড় কোনো ঘটনা ঘটতে পারতো। তবে ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদক যেহেতু এই সিদ্ধান্ত নিয়েছে তাদের সিদ্ধান্ত আমি মাথা পেতে নিতে বাধ্য।

রাশেদ রিন্টু/এসএস/আরআইপি