ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ছাত্রলীগের সংঘর্ষের পর শাবিপ্রবি বন্ধ

প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২০ নভেম্বর ২০১৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু`গ্রপের মধ্যে সংঘর্ষের পর  অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। আধিপত্য বিস্তার ও হল দখলকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

দু`গ্রপের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটানায় গুলিবিদ্ধ সুমন (২২) নিহত হয়েছেন। তিনি একটি প্রাইভেট ইউনিভার্সিটির বিবিএ’র ছাত্র বলে জানা গেছে।
                               সংঘর্ষে আহত একজনকে উদ্ধার করা হচ্ছে

জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, আগে হলগুলো ছাত্রলীগের উত্তম ও অঞ্জন গ্রুপের দখলে ছিল। সম্প্রতি সময়ে পার্থকে সভাপতি করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হওয়ার পর সুমন-নাঈম গ্রুপ নতুন এ কমিটির বিরুদ্ধাচারণ করে। এর জের ধরে সংঘর্ষের  ঘটনা ঘটে।
   সংঘর্ষ চলাকালে পালানোর সময় একজনকে আটক করছে পুলিশ

সূত্র জানায়, হামলাকারীরা শাহপরান হলের ৪০টি কক্ষ ভাঙচুর করেছে। সকাল সাড়ে ১০টার দিকে সুমন ও নাঈম গ্রুপের ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটালে সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কে হল থেকে দৌড়ে পালিয়ে যায়।
                             সংঘর্ষের এক পর্যায়ে পুলিশের সামনেই দেশি অস্ত্র নিয়ে মহড়া

এদিকে বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা পর চার ঘণ্টার মধ্যে সকল শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।