ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শাবিপ্রবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশিত: ০৭:৫০ এএম, ২০ নভেম্বর ২০১৪

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘোষণা দেয়। একই সঙ্গে চার ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও সহসভাপতি অঞ্জন রায় সমর্থিত গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে।

পার্থের নেতৃত্বে ৬০-৭০ জন নেতা-কর্মী শাহপরান হলে হামলা চালিয়ে ৩০টির বেশি রুমে ব্যাপক ভাঙচুর চালায়। শাহপরান হল দখলের পর তারা ক্যাম্পাসে শোডাউন করে আবার দ্বিতীয় ছাত্র হলে হামলা চালিয়ে বেশ কয়েকটি রুম ভাঙচুর করে। এ সময় সহসভাপতি অঞ্জন রায়ের সমর্থিত নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। উভয়পক্ষের মাঝে প্রায় ৫০ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে তিনজন গুলিবিদ্ধ হয়। তাদের আশঙ্কাজনক অবস্থায় ওসমানী মেডিক্যালে নিলে সেখানে সুমনের মৃত্যু হয়।

এ ছাড়া সংঘর্ষে প্রক্টরসহ আরো ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।