ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবিতে গয়েশ্বরের শাস্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৫

মুক্তিযুদ্ধ ও শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে গয়েশ্বরের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে পাকিস্তানের দালাল আখ্যা দিয়ে তার শাস্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ।

মুক্তিযুদ্ধ ও শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে গয়েশ্বরের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে সোমবার ছাত্রলীগ আয়োজিত মানববন্ধনে তার শাস্তি দাবি করা হয়।

এ দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, দেশের শহীদ বুদ্ধিজীবীরা জাতির অহংকার, প্রেরণার উৎস। তাদের অসম্মান করার ধৃষ্টতা একমাত্র পাকিস্তানের দালালরাই করতে পারে। গয়েশ্বর রাজাকারদের সঙ্গে আঁতাত করে পাকিস্তানকে খুশি করার জন্য এমন ঘৃণ্য বক্তব্য দিয়েছে। বাংলার মাটিতে তার বিচার করতে হবে।

বক্তারা আরও বলেন, খালেদা জিয়া ও গয়েশ্বর মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক তুলে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুন্ঠিত করেছেন। স্বাধীন দেশে রাজনীতি করার কোনো অধিকার তাদের নেই। তাই তাদেরকে পাকিস্তানে পাঠিয়ে দেয়া হোক।

মানববন্ধনে রাবি ছাত্রলীগের সহ-সসভাপতি রানা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার, রাবি ছাত্রলীগের সহ-সভাপতি তন্ময়ানন্দ অভি, শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশীদ, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সভাপতি আহসান হাবিব প্রমুখ। এসময় রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানাসহ সংগঠনটির শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রাশেদ রিন্টু/এমজেড/পিআর