ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

খুবি শিক্ষক সমিতির কঠোর আন্দোলনের কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ১০:০০ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫

খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অষ্টম জাতীয় বেতন স্কেলে শিক্ষকদের পেশাগত স্বার্থ সংরক্ষিত না হওয়ায় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

উক্ত প্রেস ব্রিফিংয়ে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান সভাপতিত্ব করেন এবং লিখিত বক্তব্য পাঠ করেন।  

লিখিত বক্তেব্যে তিনি বলেন যে, আগামী ২ জানুয়ারি ২০১৬ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাধারণ সভা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। অর্থমন্ত্রীকে দেয়া পত্রের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবি-দাওয়া পূরণ না হলে আগামী ২ জানুয়ারি কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়ার পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, আমরা অবহিত হয়েছি যে, প্রধানমন্ত্রী শিক্ষকদের দাবি-দাওয়া পূরণের জন্য ইতোপূর্বে নির্দেশ দিয়েছেন। বেতন বৈষম্য দূরীকরণ-সংক্রান্ত কমিটিও শিক্ষকদের দাবি-দাওয়া যৌক্তিক বলে স্বীকার করেছেন এবং নিষ্পত্তির জন্য ব্যবস্থা নিতে বলেছিলেন। কিন্তু অর্থ মন্ত্রণালয়ের আমলাতান্ত্রিক ছলচাতুরী ও শিষ্টাচার বহির্ভূত কর্মকাণ্ড আজ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ন্যায্য দাবিসমূহ পূরণে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্তাব্যক্তিরাও এই আমলাতান্ত্রিক বিচ্যুতির কথা স্বীকার করেছেন। পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে আট মাসব্যাপী এই নিয়মতান্ত্রিক আন্দোলন আজ ধৈর্যচ্যুতির শেষ প্রান্তে এসে দাঁড়িয়েছে।

এসময় সমিতির সহ-সভাপতি প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রফেসর ড মো. সারওয়ার জাহানসহ সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আলমগীর হান্নান/এমজেড/আরআইপি