ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

উৎসবমুখর পরিবেশে ইবিতে সশরীরে ক্লাস শুরু

ক্যাম্পাস প্রতিবেদক | ইসলামী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২৫ অক্টোবর ২০২১

সকাল ১০টা। ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে দেখা মিললো বেশ কয়েকজন শিক্ষার্থী মিলে কেক কাটছেন। তাদের সবার গলায় ফুলের মালা।

কাছে যেতেই তারা বললেন, দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয়ের প্রিয় বন্ধু ও শিক্ষকদের সান্নিধ্যে ক্লাস করতে পারবো আমরা। করোনাকালীন দুঃসময় ভুলে যেতেই আমাদের এ প্রচেষ্টা।

jagonews24

গত বছরের ১৮ মার্চ ক্যাম্পাস বন্ধ হওয়ার দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় পর সোমবার (২৫ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হয়েছে। আবার ক্লাসে ফিরতে পেরে আনন্দিত শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর, ফ্রেন্ডশিপ চত্বর, ঝাল চত্বরসহ বিভিন্ন স্থান ঘুরে শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি ও উল্লাস করতে দেখা গেছে। সবাই একে অপরের সঙ্গে কুশলাদি বিনিময়ে ব্যস্ত। কেউ বন্ধুর সঙ্গে বসে চা খাচ্ছেন আবার বন্ধুরা মিলে গানের আসর বসিয়েছেন টঙ দোকানে। সব মিলিয়ে ক্যাম্পাসে যেন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

jagonews24

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আফসানা বলেন, অনেকদিন পর সবাই ক্যাম্পাসে একত্রিত হলাম। করোনার ভয়াবহতা শেষে এমন দিন ফিরে পেয়ে খুবই ভালো লাগছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, শিক্ষকতা জীবনে শিক্ষার্থীদের সান্নিধ্য ভালো লাগার একটি বিষয়। যেটি অনলাইনে পাওয়া সম্ভব হয় না। আমার মনে হয়, আমার মতো অন্য শিক্ষকরাও সশরীরে ক্লাস শুরু হওয়ায় আনন্দিত।

jagonews24

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, আমি নিজে ক্লাস নিয়েছি ও বিভিন্ন শ্রেণিকক্ষ ঘুরে দেখেছি। আসলে শিক্ষার্থীদের ছাড়া বিশ্ববিদ্যালয় পূর্ণতা পায় না। আজ থেকে ক্লাস শুরু হলো। আমরা চেষ্টা করবো, শিক্ষার্থীদের শিক্ষাজীবনের যে ক্ষতি হয়েছে তা পূরণ করতে।

ইউএইচ/এএসএম