ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

হল খোলার আগেই শাবিপ্রবিতে টিকাদান শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | শাবিপ্রবি | প্রকাশিত: ১২:৫২ পিএম, ১৬ অক্টোবর ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক হল খোলার আগেই শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে স্থাপিত অস্থায়ী কেন্দ্রে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, করোনা মহামারীর কারণে বিপর্যস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। দীর্ঘ প্রায় দুই বছর পর শিক্ষা কার্যক্রম শুরুর জন্য সব শিক্ষার্থীর টিকা গ্রহণ নিশ্চিত করতে টিকা কেন্দ্রের উদ্বোধন করা হলো। চলতি মাসের ২৫ তারিখে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে এবং আগামী মাসের প্রথম সপ্তাহে ক্লাস ও পরীক্ষা চালু করা হবে।

সবাইকে এ সময়ের মধ্যে টিকা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করেন তিনি। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর ও সিলেট সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

jagonews24

প্রথমদিন স্নাতকোত্তর ও স্নাতক চতুর্থ বর্ষের নিবন্ধনকৃত তিনশত শিক্ষার্থী টিকা পাবেন। পরে কারা টিকা পাবে তা নোটিশের মাধ্যমে জানানো হবে। টিকা নিতে আসা শিক্ষার্থীদের নিবন্ধনের মূলকপি ও ফটোকপি এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড সঙ্গে নিয়ে আসতে হবে।

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ২৫ অক্টোবর শাবিপ্রবির আবাসিক হল খুলছে। এর ১০ দিন আগেই শিক্ষার্থীদের টিকা প্রদান শুরু করেছে কর্তৃপক্ষ।

টিকা নিতে আসা শিক্ষার্থী হাবিবুল হাসান রিজভী জাগো নিউজকে বলেন, করোনার শুরু থেকে উপাচার্যের নেতৃত্বে অনলাইন ক্লাস চালু, করোনা শনাক্তকরণ ল্যাব স্থাপন, শিক্ষার্থীদের জন্য আইসোলেশন কেন্দ্রের ব্যবস্থাসহ সবশেষ বিশ্ববিদ্যালয় এলাকায় টিকার ব্যবস্থা করায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. জহির বিন আলম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. জহীর উদ্দিন আহমেদ, প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীর, শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান খান, মেডিকেল সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেন, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন ও প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মোয়াজ্জেম আফরান/আরএইচ/এএসএম