ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবিতে ড্রীম বাংলাদেশের বিজয় র‌্যালি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১৮ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

বিজয় দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিজয় র‌্যালি করেছে ‘ড্রীম বাংলাদেশ’ নামে একটি স্বেচ্চাসেবী ও সামাজিক সংগঠন। আগামীর বাংলাদেশকে একটি উচ্চমানের বাংলাদেশ, যেখানে থাকবে না কোন দারিদ্র্য, ক্ষুধা, অশিক্ষা, কুশিক্ষা, বঞ্চনা ও প্রতিষ্ঠিত হবে ন্যায় বিচার -এ লক্ষ্যকে সামনে রেখে সংগঠনটির এই র‌্যালির আয়োজন করে।

বুধবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন (ভিসি চত্বর) থেকে শুরু করে ক্যাম্পাস ঘুরে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয় র্যালিটি।

র‌্যালি শেষে সংগঠনের সভাপতি আব্দুর রহমান বলেন, “৩০ লক্ষ্য শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু স্বাধীনতার ৪৫ বছর পরেও বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করা যায়নি। এখনও অনেক মানুষ অবহেলিত, বঞ্চিত, নিপীড়িত। আমরা সে সকল ক্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।”

সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন বলেন, “আমরা স্বাধীনতা অর্জন করেছি ঠিক। কিন্তু স্বাধীনতার স্বাদ এখনও পায়নি। এখন অনেক মানুষ না খেয়ে দিনাতিপাত করছে। এখনও অনেক মানুষ শিক্ষার আলো দেখেনি। আর সে সকল জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোই আমাদের একমাত্র কাজ।”

এর আগে র‌্যালিতে উপস্থিত ছিলেন, সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ইলিয়াস হিমেল, বিতর্ক ও লোক বক্তৃতা সম্পাদক জাহাঙ্গীর কবির শরীফ, মাদরাসা কার্যক্রম সম্পাদক মো. বেলাল হোসাইন প্রমুখ। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী ও সংগঠনের কর্মী র্যালিতে যোগ দেয়।

এমএইচ/আরএস/এমএস