ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

করোনায় ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৬ এএম, ১৭ জুলাই ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুমন হোসেন নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ও স্যার এ এফ রহমান হলের আবাসিক ছাত্র ছিলেন।

শুক্রবার (১৬ জুলাই) সন্ধ্যায় যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। সংক্রমণে তার ফুসফুসের ৭৫ শতাংশেরও বেশি ক্ষতিগ্রস্ত হয়ে গেছিল। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, নৃবিজ্ঞান বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও স্যার এ এফ রহমান হলের আবাসিক ছাত্র সুমন হোসেন আজ সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন বলে আমরা জানতে পেরেছি। তার গ্রামের বাড়ি ঝিনাইদহে। আমাদের জন্য এটি একটি মর্মান্তিক খবর।

তিনি আরও বলেন, বিভাগ এবং হল প্রশাসন তার চিকিৎসায় আর্থিকভাবে যুক্ত ছিল। আজ অবস্থা যখন গুরুতর হয়, তখন আমরা বলেছিলাম সম্ভব হলে ঢাকায় নিয়ে আসতে। কিন্তু দুর্ভাগ্যক্রমে তার ৫ ঘণ্টা পরেই আমরা তার মৃত্যুর খবর শুনতে পেলাম। আমরা হারিয়ে ফেললাম আরও একটি মেধাবী মুখ। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তার বিদেহী আত্মার শান্তির জন্য আমরা সবাই দোয়া করি।

আল-সাদী ভূঁইয়া/এসএস