ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

করোনা প্রাণ কাড়ল ইবি শিক্ষার্থীর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ইসলামী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৯:৩১ এএম, ১০ জুলাই ২০২১

করোনায় আক্রান্ত হয়ে শিব্বির আহমেদ ফেরদৌস নামে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শনিবার (১০ জুলাই) সকাল ৮টার দিকে গ্রামের বাড়ি শেরনগরে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে শুক্রবার (৯ জুলাই) রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শিব্বির আহমেদ বিশ্ববিদ্যালয়ের আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তারই বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী। তিনি বলেন, ‘শিব্বির খুবই মেধাবী ছাত্র ছিল। তার মাস্টার্সের এক সেমিস্টার পরীক্ষা হয়েছে। আরও একটি সেমিস্টার বাকি ছিল। করোনায় তার এই অকাল মৃত্যু খুবই দুঃখজনক। মেধাবী এ শিক্ষার্থীর মৃত্যুতে আমরা সবাই শোকাহত।’

সহপাঠী ও বিভাগীয় সূত্রে জানা যায়, শিব্বির আহমেদের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার শেরনগর গ্রামে। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি তিনি কুষ্টিয়া শহরের লাহিনী পাড়ার এক মসজিদে ইমামতি করতেন। ১৫ দিন আগে জ্বর, সর্দিসহ একাধিক উপসর্গ শরীরে দেখা যায়। অবস্থার পরিবর্তন না হলে তার ছোট ভাই কুষ্টিয়াতে এসে তার গ্রামের বাড়ি বেলকুচির শেরনগর নিয়ে যান।

পরে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে টেস্ট করালে রিপোর্ট পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে ২ জুলাই তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুলাই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরিবারে মা, এক ভাই ও তিন বোন রয়েছে। কিছুদিন আগে বাবা মারা গেছেন।

শিব্বির আহমেদের সহপাঠী খাইরুল ইসলাম বলেন, ‘আমরা একজন সদালাপী, পরহেজগার, মেধাবী বন্ধুকে হারালাম। শিব্বিরের মৃত্যু আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। আল্লাহ তাকে জান্নাত নসিব করুন।’

রায়হান মাহবুব/এসজে/এমএস