ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ০৬:১০ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক কর্মীকে রড দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেছে অন্য কর্মীরা। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুৃ হলের সামনে এ মারধরের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আহত ছাত্রলীগ কর্মী তরিকুল ইসলাম সোহাগকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্র জানায়, প্রায় এক মাস আগে বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী টাওয়ারের পাশে ছাত্রলীগ কর্মী সোহাগ অন্য ছাত্রীগ কর্মী রাহিনুল ইসলাম রিংকুর বান্ধবী সম্পর্কে অশালীন মন্তব্য করে। এসময় রিংকু বাধা দিলে সোহাগসহ তার সহযোগীরা রিংকুকে মারধর করে।

ছাত্রলীগের আপ্যায়নবিষয়ক সম্পাদক অণিক শাহ’র নেতৃত্বে বিষয়টি মীমাংসার জন্যে বঙ্গবন্ধু হলের সামনে দুই পক্ষ আসে। পরে কথা-কাটাকাটির এক পর্যায়ে ছাত্রলীগ কর্মী ইমরান খান নাহিদ, লাবণ্য, রিংকুসহ ১০-১২ জন রড দিয়ে সোহাগকে বেধড়ক মারধর করে। পরে সোহাগকে আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

জানতে চাইলে ছাত্রলীগের আপ্যায়নবিষয়ক সম্পাদক অনিক শাহ বলেন, বেশ কিছুদিন আগে একটি ঝামেলা হয়েছিল। বিষয়টি মীমাংসার জন্য রিংকুদের কথামত আমি সোহাগকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু হলের সামনে গেলে রিংকুসহ ১০-১২ রড, হাতুড়ি ও দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করে। এতে সোহাগ গুরুতর আহত হয়।

ছাত্রলীগ কর্মী ইমরান খান নাহিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এর আগে বান্ধবীকে উত্যক্ত করার প্রতিবাদ করলে রিংকুকে মারধর করেছিল সোহাগ। এ বিষয়টি মীমাংসার জন্যে সোহাগ বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকার স্থানীয় কয়েকজন ছাত্রলীগ কর্মীদের নিয়ে আমাদের ওপর হামলা করে। এসময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, নিজ দলের কর্মীদের মধ্যে মারামারির ঘটনা খুবই হতাশাজনক।

রাশেদ রিন্টু/বিএ