ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

টিকার আবেদনে এনআইডি কার্ডের ছবিও লাগবে রাবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাজশাহী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৮:৩০ এএম, ১৮ মে ২০২১

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া করোনা টিকার জন্য আবেদন করতে পারবেন না রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। তাই যারা জাতীয় পরিচয়পত্রের নম্বর জমা দিয়েছেন তাদের জাতীয় পরিচয়পত্রের ছবিও চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ২৪ মে’র মধ্যে এটি জমা দিতে বলা হয়েছে।

সোমবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল শিক্ষার্থী কোভিড-১৯ টিকাদান কর্মসূচিতে নাম অন্তর্ভুক্তির জন্য এনআইডি নম্বর জমা দিয়েছেন তাদেরকে sites.ru.ac.bd এই লিংক ব্যবহার করে নিজ নিজ এনআইডি কার্ডের কপি আপলোড করতে হবে। এছাড়া যারা নতুন রেজিস্ট্রেশন করবেন তাদেরকে নম্বরের পাশাপাশি ছবিও দিতে হবে।

তবে জন্মসনদ অথবা অন্য কোনো পরিচয়পত্র দিয়ে কোনো আবেদন গৃহীত হবে না বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে গত ১০ মে কোভিডের টিকাদান কর্মসূচিতে তাদের নাম অন্তর্ভুক্তির লক্ষে আগামী ২৪ মে’র মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর জমা দিতে বলা হয়।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. বাবুল ইসলাম বলেন, ‘সাড়ে আট হাজারের বেশি শিক্ষার্থীর এনআইডি নম্বর জমা পড়েছে। তার মধ্যে আট হাজারের মতো শিক্ষার্থীর এনআইডি নম্বর ইউজিসি ও স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে।’

নতুন করে এনআইডি কপি চাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘কেউ কেউ জন্ম নিবন্ধন নম্বর জমা দিয়েছেন। আবার এনআইডির যে নম্বর দিয়েছেন সংখ্যার তারতম্যে তা সঠিক মনে হচ্ছে না। তাই ৭৫০টি এনআইডি নম্বর পাঠানো স্থগিত রাখা হয়েছে। এ কারণে এনআইডি কার্ডের নম্বর নিশ্চিত হতে কপি চাওয়া হয়েছে।’ ইউজিসি থেকে এনআইডি নম্বরের সঙ্গে এনআইডি কপিও চাওয়া হয়েছে বলে জানান আইসিটি সেন্টারের পরিচালক।

সালমান শাকিল/এসআর/এএসএম